Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Ratnadeep Pramanik

Abstract Fantasy Others

3  

Ratnadeep Pramanik

Abstract Fantasy Others

ক্যানভাস মেঘ

ক্যানভাস মেঘ

1 min
199


সেই মেঘটি এখনো আসে,

বারে-বারে 'ক্যানভাস' মাসে|


রঙিন তুলির মতো চিমনি,

এঁকে যায় আকাশে কালো;

ভ্যান গগের ‘স্টারি নাইটস’,

যেন মেঘে-আঁকা ধুঁয়োগুলো|


কখনো রাঙে রুপোলী রঙে,

সোনার মোড়কে প্রখর হলুদ;

অমাবশ্যায় দারুণ বেদনা;

গোধূলি-লগ্নে আকাশে আমুদ!


কোথাও নিছক নীলাভ নরম,

কেশরী রঙে কখনো রাঙা;

নয়তো ঝাপসা কুয়াশার বিষাদ –

গড়ে তোলে অভিমানের ঠোঙা|


Rate this content
Log in