Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Supratim Rong

Abstract Others

3.9  

Supratim Rong

Abstract Others

ক্লিওপেট্রা

ক্লিওপেট্রা

1 min
247



এবং তুমি পারলে না!

ব্যভিচারী চরাচরের নিশ্ছিদ্র আয়োজন,

লুব্ধক স্নায়বিক বিমূঢ়তা, 

তর্জনী হিলনের অভিসন্ধি উন্মেষ ;

কার্যত নশ্বর রাজ্যাভিলাষ !

হরমোনের মায়ানদিতে ক্ষণিক ভেসে -

বিকৃত অভিপ্রায়ে, নিঃস্ব রিক্ত হৃদয়ে ; 

কেবল স্খলিত হলো চরিত্র। 

দৃঢ় ব্যক্তিত্বের কূটনৈতিক বিসর্জনে 

প্রথিত পেলো খলনায়িকা স্বত্বা। 

যে অভীষ্ট ভালোবাসায় সিক্ত, 

রূপের দম্ভে অমিশ্র কাম থাকে।


কি পেলে ? 

অন্তিমলগ্নে যখন খসে পড়ছে 

মুখোশের বিন্দু আচ্ছাদন ;

কোনো আলোপ্রভার আলোজন্ম হলো কি?

খসে পড়া তারার, তপ্ত কিরণে ;

ধংসের আলিঙ্গনে, স্বকীয় মৃত্যুর দায় !


ছায়াবাজি জীবনের স্বল্প পরিধির 

অক্লিষ্ট বিবর্ধিত দ্রাঘিমার হেতু - 

নগন্য তুমি!

গোধূলির সূচিত রাত্রিকালীন নিস্তব্ধতার 

সৎকারে উদ্ধত গর্বিত প্রানের - 

বিভীষিকাময় অস্ত জাগরণে, 

নিঃশ্বেষিত তিন শতাধিক অভিজ্ঞ সাম্রাজ্য। 

কোনো নৈসর্গিক কপট শীৎকার 

উন্মেষিত জাগরণের ধারক হতে পারেনা।

অন্তঃসারশূন্য ঐকান্তিক ভ্রম ; 

কালজয়ী ইতিহাসের পাতায় পাতায় অক্ষরগন্ধ আঁকে ঠিকই,

কিন্তু ; তুমি পারলে না !



Rate this content
Log in