Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ranjit Bagdi

Tragedy Others

3  

Ranjit Bagdi

Tragedy Others

হারিয়ে যাওয়া বন ।

হারিয়ে যাওয়া বন ।

1 min
255


বন তুমি কোথায় গেলে ?

আর তো দেখি না ,

কোথায় গেলো তোমার ছায়া ?

কোথাও দেখছি না !

আগে তো ছিলে অনেক বড়ো -

এখন হয়ে পড়েছো অনেক ছোট্ট 

কোথায় সব পশু পাখিরা ?

যারা তোমাতে বাসা বাঁধত ।

তারা কি তোমায় ত্যাগ করেছে ,

ছেড়েছে কি তোমার ত্রাণ ?

না না ,তারা তো এমন করবে না থাকতে তাদের প্রাণ ।

ও বন ভাই বলো কিছু ,

এইভাবে কেন চুপ থাকা -

আমি কি আর পাবো না তাহলে ,

তুমি ও তোমার পশু-পাখিদের দেখা ?

কাতর সুরে বলে উঠলো বন ,

নিয়ে চোখে জল -

সমস্ত কিছুই ছিনিয়েছে তার ,

মানব দস্যু দল ।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy