Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Kaustav Roy

Abstract

2  

Kaustav Roy

Abstract

আমার বন্ধুর জন্য

আমার বন্ধুর জন্য

1 min
884


আমার বন্ধুর দু চোখে ,

আন্দামানের সমুদ্রের রঙ ভেসে বেড়ায় ।

তার সমস্ত শিরা ধমনী আসলে আমাজনের 

গাছ গুলোর বাড়ি ।

তার হৃদয়ের আনাচে কানাচে উঁকি মেরে যায়,

চীন সাগরের টাইফুন ।

আমি যখন ক্লান্ত হয়ে বারবার ,

ফিরে আসি নিজের শহরে,

তখন সে গহন অরণ্যে বসে-

গাছেদের সাথে গল্প করে ।

আমি অনেক দিন পর তার সামনে গিয়ে,

পিঠের রুক্স্যাক টা মাটিতে নামিয়ে তার থেকে, তাকে উপহার দি,

মরুভূমির ধুলো আর মানুষের জীবনের গল্প।

সে সব আমাদের আটপৌরে জীবনের ছবি !


তাঁবুর বাইরে বসে কফি খেতে খেতে আমরা দূরের ,

মাউন্ট কিলিমাঞ্জারোর উঁচু চূড়াটার দিকে তাকাই,

আর দূরে সিংহের ডাক শোনা যায় ।

আমার বন্ধুর গলায় মিশরের রোদ্দুর এসে পড়ে ।

               আর 

আমরা ভিতরে ভিতরে বেঁচে উঠতে থাকি

শহরে ফিরে যায় আমাদের অতীত " ।।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract