Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manik Goswami

Abstract Inspirational Others

3  

Manik Goswami

Abstract Inspirational Others

আলোর দিশারী

আলোর দিশারী

1 min
127



ছুটে চলো তুমি দুর্বার বেগে

ছুটে চলো তুমি সাহসে,

ছুটে চলো তুমি ভেদিয়া আঁধারে

আলো আনো কালো আকাশে |

      

অঢেল অধর্ম, হিংসা দ্বেষের

করাল ছায়ার আড়ালে,

চাপা পড়ে আছে প্রেম ও ধর্ম

অন্ধকারের অতলে |


প্রভূত অনিষ্ট,লোলুপ শোষণ

করিছে আজিকে মানুষে,

হত্যা করিছে একে অন্যেরে

স্বার্থসিদ্ধি, আক্রোশে |


হও দুর্বার, চলো ছুটে আজ

ঘোঁচাতে অরাজকতা,

দুঃখ সরায়ে, আনো আনন্দে

দেখাও সাহসিকতা |


যে আঁধারে ঘিরিয়া ধরেছে

আজিকে মানব মনে,

দূর করি সে অমানিশায়

তুলে আনো নব অরুনে |


হও তুমি আজ আলোর দিশারী

অন্ধকারার মাঝে,

দীপ্ত আলোকের নবমালিকায়

প্রাণপ্রাচুর্য্যে বিরাজে |


Rate this content
Log in

Similar bengali poem from Abstract